অভিনয়টাই ঠিকঠাক করতে চেয়েছি

image-612571-1667624554

চিত্রনায়িকা ইয়ামিন হক ববি। দীর্ঘদিন তার অভিনীত নতুন সিনেমা মুক্তি না পেলেও সিনেমার শুটিং নিয়েই ব্যস্ত রয়েছেন। সিনেমার পাশাপাশি বিজ্ঞাপন এবং ওটিটিতেও কাজ করছেন। কয়েকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে। এ সিনেমাগুলোর অগ্রগতি, বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি

* বর্তমানে কী নিয়ে ব্যস্ত আছেন?

** করোনা প্রকোপের পর থেকে এখন ভালোই যাচ্ছে ব্যস্ততা। তিনটি সিনেমার ডাবিংয়ের কিছু অংশ বাকি আছে। সেগুলো নিয়ে ব্যস্ত আছি। ‘পাপ’ ও ‘ময়ূরাক্ষী’ নামে দুটি সিনেমার সব কাজ প্রায়ই শেষ, এখন শুধু পোস্টারের শুট বাকি। শিগ্গির তা শেষ হবে।

* কিছুদিন আগে কলকাতায় গিয়েছিলেন। শুটিং নাকি সিনেমাবিষয়ক অন্য কোনো কাজে?

** তেমন কিছু না। ‘ইন্দুস ভ্যালি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’ নামে একটি ফিল্ম ফেস্টিভ্যালে অংশগ্রহণ করতে সেখানে গিয়েছিলাম। তিন সপ্তাহের মতো অবস্থান করতে হয়েছে সেখানে। ফেস্টিভ্যালে অংশগ্রহণ করতে পেরে খুব ভালো লেগেছে। অনেক কিছু শেখার আছে এ ফেস্টিভ্যালে, ব্যক্তিগতভাবে আমি শিখেছিও অনেক কিছু। এ ফেস্টিভ্যালে অংশগ্রহণের পাশাপাশি সিনেমার কিছু কাজ ছিল সেগুলোও সেরেছি।

* নতুন সিনেমার কোনো খবর আছে?

** দুটি যৌথ প্রযোজনার সিনেমায় কাজ করতে যাচ্ছি। এরই মধ্যে গল্প-চরিত্র নিয়ে নির্মাতার সঙ্গে কথা হয়েছে। আরেকটি সিনেমায় কাজ করার কথা মৌখিকভাবে চূড়ান্ত হয়েছে। শিগ্গির লিখিতভাবে চুক্তিবদ্ধ হব। সিনেমা তিনটি নির্মাণ করবেন এমএন রাজ। কলকাতার সুপারস্টার জিতের ‘রাবণ’ সিনেমার নির্মাতা তিনি। তিনটি সিনেমার মধ্যে একটির নায়ক অঙ্কুশ থাকবে এটি নিশ্চিত। ‘লাইফ ইজ বিউটিফুল’ নামে একটি সিনেমাতে অনেক আগেই চুক্তিবদ্ধ হয়েছি। এটির কাজও কিছুদিনের মধ্যে শুরু হবে বলে শুনেছি। দেখা যাক কী হয়।

* গত কুরবানির ঈদের পর ঢালিউডে একটা উচ্ছ্বাস দেখা যাচ্ছে। আপনার অনুভূতি কেমন?

** অবশ্যই আমার কাছে ভিষণ ভালো লাগছে। যে কারও সিনেমা মুক্তি দেওয়া হোক না কেন, হলে দর্শক গেলে অনেক ভালো লাগে। এবারের কুরবানির ঈদের পর দর্শকদের উচ্ছ্বাস আনন্দ দেখে আমার অনেক ভালো লেগেছে। আশা করি এমন আনন্দের জোয়ার নিয়ে আমাদের সিনেমা আরও এগিয়ে যাবে।

* সম্প্রতি ওটিটিতেও আপনাকে দেখা গেছে। এ মাধ্যমে কী নিয়মিত হবেন?

** আমি নিজে ভালোভাবে অভিনয় করার বিষয়টিকে বেশি গুরুত্ব দিই। সিনেমা, ওটিটি এসব বিষয় নিয়ে সিরিয়াস চিন্তা করি না। আমি মনে করি, সময়ের সঙ্গে সঙ্গে অনেক বিষয় কিংবা মাধ্যমের পরিবর্তন হবে। এ পরিবর্তনের সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়াটাই বড় বিষয়। সে দিক থেকে বলব, ওটিটিতে একটি কাজ করেছি-সাড়াও ভালো পেয়েছি। ভালো গল্প-চরিত্র পেলে ওটিটিতে আরও কাজ করতে পারি। সিনেমা ও অভিনয় আমার ভালোবাসার জায়গা। দিন শেষে আমি অভিনয়টা ঠিকঠাক করতে চেয়েছি। কতটা ভালো অভিনয় করতে পেরেছি তা দর্শকরা বলতে পারবেন। আমি এখনো চেষ্টা করে যাচ্ছি। আগামীতেও সেটা করব।

Pin It