০৭ জুলাই ২০২৩ পর্যন্ত রাশিফল

images

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে বৈদেশিক বাণিজ্যের সাথে সংযুক্তদের শুভ যোগাযোগ ঘটতে পারে, ফলে ব্যবসায়িক প্রতিষ্ঠান সম্প্রসারিত হতে পারে ও অর্থনৈতিকভাবে লাভবান হতে পারেন। উচ্চশিক্ষা ও গবেষণা ক্ষেত্রে ছাত্রছাত্রীরা শুভ ফল পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে বেকারদের কারও কারও কর্মসংস্থানের সম্ভাবনা রয়েছে। চাকরিতে পরিবর্তন কারও কারও সুফল বয়ে আনতে পারে। পরিশ্রমের মাধ্যমে কর্মক্ষেত্রের অনেক সমস্যার সমাধান করতে পারেন। সপ্তাহের শেষদিকে ভালোবাসা আপনার প্রিয়জনের জন্য ফাল্গুন ধারার মতো প্রবাহিত হতে পারে। আনন্দদায়ক সফর ও সামাজিক জমায়েত আপনাকে ভারমুক্ত ও খুশি করে রাখবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে সঙ্গে থাকা মানুষেরা আপনার ওপর বিশেষ খুশি হবে না। সে আপনি তাদের সন্তুষ্ট করার জন্য যাই করুন না কোনো। বিতর্ক ও মুখমুখি সংঘাত অন্যদের সাথে অহেতুক দোষ খোঁজা এড়িয়ে চলুন। সপ্তাহের মাঝদিকে দূর থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। পরিবার পরিজনকে নিয়ে দূরে কোথাও বেড়িয়ে আসতে পারেন। বেকারদের কেউ কেউ বিদেশ যাত্রায় সফল হতে পারেন। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে বহুদিনের কোনো প্রচেষ্টা এ সময় সফল বাস্তবায়ন হতে পারে। মেধাবী তরুণ তরুণদের পরীক্ষা বা চাকরী লাভের চেষ্টার ওপর শুভ সংযোগ ঘটতে পারে। বিনোদনের মধ্যে খেলাধুলা সংক্রান্ত ক্রিয়াকলাপ ও বাইরে অনুষ্ঠান অন্তর্ভূক্ত থাকা উচিত। প্রেম আনন্দদায়ক ও উত্তেজনাপূর্ণ হতে পারে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে বিনম্র ও সহায়ক হলে সঙ্গীর কাছ থেকে অত্যন্ত ইতিবাচক সাড়া পাবেন। ব্যবসায়িক পরিমণ্ডলে সুনাম বৃদ্ধি ও ব্যবসায়ের পরিধি বাড়তে পারে। মামলা মোকদ্দমার ফল অনুকূলে আসতে পারে। সপ্তাহের মাঝদিকে সাবধানে চলাফেরা করতে হবে। রাজনৈতিক কোনো ঘটনায় শারীরিক ক্ষতির সম্ভাবনা আছে। নতুন কোনো ‍ঝুঁকিপূর্ণ ব্যবসায়ে বিনিয়োগ না করাই ভালো। সপ্তাহের শেষদিকে ধর্মেকর্মে আকর্ষণ বৃদ্ধি পেতে পারে। রহস্যবিদ্যা ও জোর্তিবিদ্যাচর্চায় অনুরাগ জন্মাতে পারে। আপনার আত্মা অন্তর্নিহিত সত্য সন্ধানে সদা ব্যকুল। সহকর্মী ও ঊর্ধ্বতনরা তাদরে পূর্ণ সহযোগিতার বিস্তার ঘটাবেন। তাই কর্মস্থলে কাজে গতি লাভ করবে। ক্ষেত্র বিশেষে স্বীকৃতি পাওয়ার যোগ রয়েছে। অনেক উচ্চপদে আসীন হতে পারেন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে ব্যক্তিগত সমস্যা মানসিক সুখ নষ্ট করতে পারে। তবে এই চাপ সামলানোর জন্য আকর্ষণীয় কিছু পড়ার মাধ্যমে মানসিক ব্যায়ামের নিজেকে জড়িয়ে রাখুন। অসুখী শরীর মানসিক অসুস্থতার কারণ হতে পারে। সপ্তাহের মাঝদিকে ব্যবসায়ে প্রতিযোগিতা থাকলেও সাফল্যের সম্ভাবনা। ব্যবসায়ে নতুন বিনিয়োগ করতে পারেন। স্ত্রীর সাথে মত বিরোধ এড়িয়ে চললে দাম্পত্য সম্পর্ক উন্নত থেকে উন্নততর হতে পারে। সপ্তাহের শেষদিকে সাবধানে চলাফেরা করবেন। নিজেকে কঠোর চাপ দেবেন না। আপনার শরীরে প্রতিরোধ ক্ষমতা কমের দিকে মনে হচ্ছে। রাসায়নিক ব্যবসায়ীদের বৈদেশিক যোগাযোগ শুভ হতে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে প্রেমের জীবন আশাপ্রদ হতে পারে। সঙ্গীর সাথে হৃদস্পন্দন মেলাতে পারেন। সন্তানের মেধার বিকাশ ও উচ্চ শিক্ষার আগ্রহ আপনাকে আনন্দিত করতে পারে। সপ্তাহের মাঝদিকে উগ্রতা ত্যাগ না করলে শক্রুবৃদ্ধি ঘটতে পারে। কোনো বিবাদে নিজেকে জড়াবেন না। স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্কবার্তা আবশ্যক। সপ্তাহের শেষদিকে নতুন ব্যবসায়ে হাত দেওয়ার জন্য অত্যন্ত শুভ সময়। বিয়ের আলোচনায়ে অগ্রগতি হতে পারে। স্ত্রীর সঙ্গে উত্তপ্ত বাদানুবাদের পর আপনার হৃদয়ে কোনো না কোনো অনুভূতি জাগতে পারে। দেহে আঘাত লাগার সম্ভাবনা। সাবধানে চলাফেরা করুন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে রিয়েলএস্টেট ব্যবসায়ের সাথে জড়িতদের ব্যবসায়ে উন্নতি ও অবিশ্বাস্য লাভ হতে পারে। উচিত হবে ভূমি, সম্পত্তি ও জমি সংক্রান্ত সমস্যার ওপর নজর দেওয়া। সপ্তাহের মাঝদিকে প্রেম জীবনের ছোটখাট তিক্ততা ভুলে যান। প্রেম থেকে আপনাদেরকে কেউ আলাদা করতে পারবে না। প্রেম ও ভালোবাস আপনাকে খুশির মেজাজে রাখবে। যারা শিল্প ও নাটকের সাথে জড়িত তারা সৃষ্টিশীলতার সেরা স্তরে নিয়ে যাওয়ার জন্য বেশি কিছু নতুন সুযোগ পাবেন। সপ্তাহের শেষদিকে কাজের জায়গায় ওপরওয়ালার চাপ ও ঘরে মতভেদ কিছুটা চাপ আনতে পারে। যা আপনাকে কাজে মনোনিবেশ করতে উপদ্রব করবে। ব্যবসার জন্য সময়টি অসাধারণ বলে আশা করা যায়। সঙ্গীর সাথে সেরা স্মরণীয় সময় তৈরি করবেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে জনসংযোগ ও প্রচারের কাজে সাফল্যেল দেখা পেতে পারেন। সাংবাদিক ও রাজনীতিবিদদের ব্যস্ততা বৃদ্ধি পাবে। আপনার যোগাযোগ দক্ষতা হৃদয়গ্রাহী হবে। সপ্তাহের মাঝদিকে নতুন কোনো পরিকল্পনা বাস্তবায়িত হতে পারে। যদি এমন কোনো জায়গায় আপনি আমন্ত্রিত হন, যেখানে কখনও যাননি তাহলে সুন্দরভাবে তা গ্রহণ করতে চেষ্টা করুন। কোনো বন্ধুর সাথে সাক্ষাৎ শুভ হতে পারে। সপ্তাহের শেষদিকে প্রেমিক প্রেমিকার মাঝে ভুল বোঝাবুঝির অবসান হবে। বিশ্বের যত উচ্ছাস আবেগ আপনাদের দুজনের মধ্যে ঘটতে পারে। স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্কতা আবশ্যক।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে শিল্প প্রতিষ্ঠানে যুক্ত ব্যক্তিদের আর্থিক সমস্যা মিটতে পারে। পাওনা আদায়ে প্রভাবশালী কারও সহযোগিতা পেতে পারেন। আর্থিক দিক থেকে শুভ হওয়ার কারণে সঞ্চয় যোগ প্রবল। সপ্তাহের মাঝদিকে কাছের কোনো আত্মীয়ের মাধ্যমে উপকৃত হতে পারেন। নিকটজনের কোনো শুভ খবর বিশেষভাবে আনন্দিত হতে পারে। কোনো চুক্তি সম্পাদনের জন্য শুভ সময়। সপ্তাহের শেষদিকে সম্পত্তি সংক্রান্ত সমস্যার ওপর নজর কেন্দ্রীভূত করা উচিত। আপনার ভালোবাসার জীবনে চমকপ্রদ স্বাদের উপস্থিতি লক্ষ করতে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে মনের শক্তি, ধৈর্য্য ও সহিষ্ণুতা আপনার কোনো উদ্দেশ্য সিদ্ধির অনুকূলে হতে পারে। সৃজনশীল কাজের জন্য প্রশংসিত হতে পারেন। সরকারী কোনো কাজ সুষ্ঠুভাবে পালন করে সুনাম পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে অভিভাবকের সম্প্রসারিত সহায়তার ফলে আর্থিক ঝঞ্ঝাট পার হয়ে যেতে পারেন। ভালো অর্থ উপার্জন করতে পারেন। তবে সেটা হাতের মধ্যদিয়ে চলে যেতে দেবেন না। সপ্তাহের শেষদিকে বহু পরিবর্তন ও ভ্রমণের মধ্য দিয়ে কাটাতে পারেন। ভাইবোন সংক্রান্ত কোনো ভূমিকা গ্রহণ করতে পারেন। এ সময় আত্মীয় স্বজনের প্রিয়পাত্র হয়ে উঠবেন। নিজের ইচ্ছের বিরূদ্ধে পুরানো বন্ধন ছুটে যেতে পারে, আবার নতুন বন্ধন শুরু হতে পারে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে আয় অপেক্ষা ব্যয়ের চাপ বৃদ্ধি ও পারিবারিক দায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা। সামাজিকতা ও লৌকিকতার কারণে অর্থ ব্যয়ের যোগ রয়েছে। অনেক গোপনীয় ঘটনা ঘটতে পারে। ব্যক্তিত্ব বিকাশে বাধা আসতে পারে। সপ্তাহের মাঝদিকে উচ্চাকাঙ্ক্ষা, উন্নতকামী মৌলিক আবিষ্কারের প্রবণতা থাকবে। পরিবর্তন, নতুনত্ব ও রোমান্সের মধ্যে আনন্দ প্রাপ্তি। নিজের চেষ্টায় সঙ্কট মোচন ও আত্মবিশ্বাস বৃদ্ধি। সপ্তাহের শেষদিকে ভাগ্যের অনেক ওঠানামা চলবে। উচিত হবে দ্রুত ওঠানামা করে এমন কোনো ব্যবসা করা। বেগবতী উদ্যোমকে ঠিক মতো চালিত করার সর্বশ্রেষ্ট উপায় হচ্ছে বুদ্ধিগত বিষয় অধ্যায়ন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে আকর্ষণী শক্তি বেড়ে যাবে। পঞ্চ-ইন্দ্রিয় সংযত করতে পরলে চমৎকার জ্ঞান জন্মাবে। জনগনের কাছ থেকে সাহায্য ও অনুগ্রহ প্রাপ্ত হবেন। সঙ্গীর সঙ্গে আনন্দময় অনুভূতির জগতে বিচরণ করতে পারেন। সপ্তাহের মাঝদিকে মিথ্যা অভিযোগ ও বিশ্বাসঘাতকতার বিরূদ্ধে সাবধান। অপব্যয়ী স্বভাব পরিবারের মাধ্যমে সমালোচিত হতে পরে। এ সময় দীর্ঘ ভ্রমণের যথেষ্ট সম্ভাবনা। সপ্তাহের শেষদিকে খ্যাতি কর্ম ও পরিবর্তনের প্রতি আকর্ষণ বোধ করবেন। মনে প্রাণে সবার ওপরে থাকতে চাইবেন। অতীত উদ্যোগগুলো থেকে আসা সাফল্য আপনার প্রত্যয় বাড়িয়ে তুলবে। দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্ক্ষার অধিকারী হবেন। তাড়াহুড়া করে সিদ্ধান্ত নেবেন না। বিশেষ করে আর্থিক লেনদেননের ক্ষেত্রে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে নতুন পরিকল্পনাকে ঘিরে জটিলতা সৃষ্টি হলেও সাফল্য সুনিশ্চিত হতে পারে। প্রশাসনিক দপ্তরে নিযুক্ত ব্যক্তিদের পদোন্নতির সুযোগ আসতে পারে। কর্মক্ষেত্রে নিজের দায়িত্ব সম্পর্কে সচেতন থাকা আবশ্যক। সপ্তাহের মাঝদিকে পথে আসা নতুন বিনিয়োগের সুযোগ আন্বেষণ করুন। তবে একবার প্রকল্পগুলো কার্যকারিতা পরীক্ষা করার পরেই তাতে নিজেকে সপে দিন। মনের মানুষটিকে কাছে পেতে পারেন। ভালোবাসার প্রকৃতি উচ্ছাসের অভিজ্ঞতা লাভ করবেন। সপ্তাহের শেষদিকে বিভিন্ন ধরনের সমস্যার কারণে মানসিক অস্থিরতা বৃদ্ধি পেতে পারে। বয়স্ক ব্যক্তিদের ওপর বায়ুর উৎপাত ও নিদ্রাহীনতা গোলমাল করতে পারে। অযথা সময় নষ্ট করা থেকে নিজেকে বিরত রাখুন। কাজের মধ্যে সংগ্রামীভাব সৃষ্টি করতে হবে। তবেই লক্ষ্যে পৌঁছানো সম্ভবপর হবে। সমবায় বা যৌথভাবে মহিলারা কাজ শুরু করলে লাভবান হবেন।

Pin It