যুক্তরাষ্ট্রের সামনে আরো অনেক বেশি মৃত্যু: ট্রাম্প

President Donald Trump pauses during a briefing about the coronavirus in the James Brady Press Briefing Room of the White House, Tuesday, March 31, 2020, in Washington. (AP Photo/Alex Brandon)

করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে সামনের দিনগুলোতে আরো বেশি মৃত্যু হবে বলে জানিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজে এক সংবাদ সম্মেলনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এমনটি জানান। এসময় যুক্তরাষ্ট্রের সকলকে আরো সতর্কভাবে চলার আহ্বানও জানান ডোনাল্ড ট্রাম্প।

সংবাদ সম্মেলনে ট্রাম্প বলেন, অনেক মৃত্যু হতে চলেছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য সরকারের সমালোচনা করে ট্রাম্প বলেন, অনেকেই প্রয়োজনের চেয়ে বেশি ভেন্টিলেটর পেতে চাইছে। এসময় ট্রাম্প আরো বলেন, আমরা এমন এক সময়ে উপনীত হয়েছি যেটা খুবই ভয়াবহ। আমরা মনে হয় কখনো এমন সংখ্যা দেখিনি।

হোয়াইট হাউজের বিশেষজ্ঞরা ইতিমধ্যে জানিয়ে দিয়েছে ঘরবন্দি হয়েও যুক্তরাষ্ট্রে করোনায় এক থেকে আড়াই লাখ মানুষ মারা যেতে পারে।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১১ হাজার ৬৩৫ জন। মারা গেছেন ৮ হাজার ৪শ ৫৪ জন।

এবার যুক্তরাষ্ট্রে চলছে মৃত্যুমিছিল, আরও ১৪৯৭ জনের মৃত্যু

 প্রাণঘাতী করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় ১৪৯৭ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশটিতে মৃতের সংখ্যা সাড়ে আট হাজার ছাড়লো।

দেশটির নিউ ইয়র্কে করোনার প্রকোপ সবচেয়ে ভয়াবহ। এই শহরটিতেই এখন পর্যন্ত মারা গেছে ২ হাজার ৬২৪ জন।

এছাড়া নতুন করে দেশটিতে ৩৩ হাজার ৩৪৮ জন আক্রান্ত হয়েছে বলে সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে। এনিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১১ হাজার ছাড়াল।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শনিবার হোয়াইট হাউসে সাংবাদিকদের বলেছেন, দুর্ভাগ্যবশত আরও বহু সংখ্যক মৃত্যু হবে ।

তিনি আরও বলেছেন, সম্ভবত এটি সবচেয়ে কঠিন সপ্তাহ হবে, এই সপ্তাহ এবং পরের সপ্তাহ।

এদিকে বিশ্বব্যাপী এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত ১২ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৬৪ হাজারের বেশি জনের। প্রতিক্ষণে মৃত ও আক্রান্তের সংখ্যা বাড়ছে।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে সর্বপ্রথম এই ভাইরাসের আবির্ভাব ঘটে। এরপর বিশ্বের ১৮০ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।

Pin It