বিএনপি অন্ধকার গলিপথ খুঁজে বেড়ায়: শেখ হাসিনা

1705400743.hasina (1)

অবৈধভাবে ক্ষমতায় যেতে বিএনপি সবসময় অন্ধকার গলিপথ খুঁজে বেড়ায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও টানা চারবারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৭ জানুয়ারির নির্বাচনে বিজয়ী হয়ে টানা চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে গণভবনে প্রবাসী আওয়ামী লীগ নেতাদের সাক্ষাৎ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

শেখ হাসিনা বলেন, তারা (বিএনপি) জানে যে তারা জনগণ দ্বারা প্রত্যাখ্যাত। সেজন্য নির্বাচন করতে চায় না। নির্বাচন নষ্ট করে দিয়ে কীভাবে অবৈধভাবে ক্ষমতায় যাওয়া যায়, সে পথ তারা খুঁজে বেড়ায়, অন্ধকারের গলিপথ খুঁজে বেড়ায়। আলো ঝলমল নির্বাচন আর জনগণের পথে তারা পথ হারিয়ে ফেলে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, শুধু এই নির্বাচন নয়, বারবারই তারা (বিএনপি) প্রত্যাখ্যাত হয়েছে এবং হারার ভয়েই তারা নির্বাচন করেনি। কিন্তু জনগণ স্বতঃস্ফূর্তভাবে নির্বাচনে অংশগ্রহণ করেছে।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসেনি, তারা নির্বাচিত আসবে কী করে? ২০০৮ সালের নির্বাচনে যেখানে অনেকে মনে করেছিল বিএনপি বোধ হয় সাংগঠনিকভাবে আওয়ামী লীগের সমান সমান। কিন্তু তারা যে সমান সমান নয়, সেটা প্রমাণ হলো ২০০৮ সালের নির্বাচনে। সে নির্বাচনে জনগণ আওয়ামী লীগকে ভোট দিল, এককভাবে আওয়ামী লীগ পেল ২৩৩ আসন। আর বিএনপি ২০ দলীয় জোট নিয়ে পেয়েছিল মাত্র ৩০ সিট।

২০০৯ সাল থেকে টানা ক্ষমতায় থাকা শেখ হাসিনা বলেন, ২০ দলীয় জোট নিয়ে ৩০ সিট পাওয়ার পর থেকেই তারা নির্বাচন চায় না। তারা নির্বাচন নষ্ট করার জন্য অগ্নিসন্ত্রাস, মানুষ হত্যা, রেলে আগুন দেওয়া; এ রকম অমানবিক কার্যক্রমই তারা করে যাচ্ছে। যত বেশি তারা অগ্নিসন্ত্রাস, সন্ত্রাসী কর্মকাণ্ড করবে, মানুষ তত বেশি তাদের প্রত্যাখ্যান করবে।

আওয়ামী লীগ সভাপতি বলেন, তাদের (বিএনপি) একটিই দক্ষতা আছে, অগ্নিসন্ত্রাস করা, বাসে আগুন দেওয়া, লঞ্চে আগুন দেওয়া, রেলে আগুন দেওয়া, রেলের লাইন খুলে দিয়ে রেলের পাত খুলে ফেলে দিয়ে মানুষ মারা, মানুষ মারার ফাঁদ পাতায় তারা ওস্তাদ।

৭ জানুয়ারির নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে মন্তব্য করে তিনি বলেন, এ নির্বাচনে বিজয় বাংলাদেশের জনগণের বিজয়। এ নির্বাচনে বিজয় গণতন্ত্রের ধারাবাহিকতা ও উন্নয়নের ধারাবাহিকতার বিজয়।

শেখ হাসিনা বলেন, ৭ জানুয়ারির যে নির্বাচন, সে নির্বাচনে জনগণের ভোটের অধিকার আমরা নিশ্চিত করেছি। আমি বলব অধিকার শুধু নয়, সাংবিধানিক অধিকার, তা আমরা নিশ্চিত করেছি।

৭ জানুয়ারির নির্বাচন অত্যন্ত প্রতিযোগিতামূলক হয়েছে মন্তব্য করে পাঁচবারের প্রধানমন্ত্রী বলেন, নির্বাচনটা উন্মুক্ত করে দিয়েছিলাম। হ্যাঁ, নৌকা মার্কা দিয়েছি, সেই সঙ্গে বলেছি, যারা নির্বাচন করতে চায়, করতে পারবে। উন্মুক্ত করে দিয়েছি, কাজেই সেখানে নির্বাচন অত্যন্ত প্রতিযোগিতামূলক হয়েছে।

এখনো ষড়যন্ত্র-চক্রান্ত চলছে জানিয়ে শেখ হাসিনা বলেন, দোয়া করবেন, এখনো চক্রান্ত শেষ হয়নি, এখনো শুনি তারা আবার লাফালাফি করে। নির্বাচন বাতিল করতে হবে, এই করতে হবে, সেই করতে হবে। যাই হোক জনগণের ভোটে আমরা সরকারে এসেছি। জনগণের কল্যাণে আমরা কাজ করে যাব।

Pin It