সাকিবের নৈপুণ্যে রংপুরকে উড়িয়ে দুইয়ে ঢাকা

dynamiyes-5a27ccb444e20

দেখতে দেখতে বিপিএলের পঞ্চম আসরের খেলা শেষ হতে চললো। গ্রুপ পর্বের শেষদিনের প্রথম ম্যাচে সাকিব আল হাসানের অলরাউন্ডিং নৈপুণ্যে লো স্কোরিং ম্যাচে রংপুর রাইডার্সকে ৪৩ রানে হারিয়ে দ্বিতীয় শীর্ষ দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে ঢাকা ডায়নামাইটস।

মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুর ধাক্কার পর শেষদিকে সাকিব ও মেহেদী মারুফের দৃঢ়তায় নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ করে ঢাকা ডায়নামাইটস। জবাবে ব্যাটিংয়ে নেমে ঢাকার বোলারদের তোপের মুখে পড়ে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে মাত্র ৯৪ রানে আটকে যায় রংপুর রাইডার্স।

শুক্রবার এলিমিনেটরের লড়াইয়ে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ দল খুলনা টাইটান্স ও রংপুর রাইডার্স। একইদিন কোয়ালিফায়ারে মুখোমুখি হবে দুই শীর্ষ দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডায়নামাইটস। কোয়ালিফায়ারে জয়ী দল সরাসরি ফাইনালে জায়গা করে নেবে। অন্যদিকে হেরে যাওয়া দলটি এলিমিনেটরে জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে।

লো স্কোরিং ম্যাচে রংপুরের হয়ে ব্যাট হাতে কেউই তেমন সুবিধা করতে পারেননি। জনসন চার্লস ৩০ বলে ২৬, রবি বোপারা ৩০ বলে ২৮ এবং নাহিদুল ইসলাম করেন ১৯ বলে ১৩ রান। অ্যাডাম লিথ ৫ বলে ৩, ব্রেন্ডন ম্যাককালাম ৭ বলে ১, শাহরিয়ার নাফীস ৯ বলে ৭ এবং মোহাম্মদ মিঠুন ৩ বলে করেন ২ রান।

ঢাকার হয়ে সাকিব ও আবু হায়দার দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট পান মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ আমির ও সুনিল নারিন।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে রংপুরের বোলারদের তোপের মুখে পড়ে ৪৮ রপানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে নিয়ন্ত্রণ হারায় ঢাকা ডায়নামাইটস। শেষদিকে মারুফ ও সাকিবের ঝোড়ো ব্যাটিংয়ে মাঝারি মানের সংগ্রহ পায় তিনবারের চ্যাম্পিয়নরা।

সাত নম্বরে নেমে ৩৩ বলে দুটি করে চার-ছক্কায় ৪৭ রানের হার না মানা ইনিংস খেলেন সাকিব। এছাড়া মারুফ ২৩ বলে করেন ৩৩ রান।

Pin It