ফোন কলে বিনামূল্যে আইনি পরামর্শ

lawyear_61397_1508730148

আমাদের প্রতিদিনের জীবনে আইনি পরামর্শ একটি গুরুত্বপূর্ণ বিষয়। কারণ ঘরে ও ঘরের বাইরে যে কোনো মুহূর্তে আপনি আইনি জটিল সমস্যায় পড়তে পারেন। কিন্তু বুঝতে পারেন না কীভাবে কার কাছ থেকে পরামর্শ নেবেন। যারা আইনি জটিলতায় ভুগছেন তাদের জন্য রয়েছে সুসংবাদ। ফোন কলেই পেতে পারেন বিনামূল্যে আইনি পরামর্শ।

ঢাকা ও ঢাকার বাইরে ফোন কলে বিনামূল্যে আইনি পরামর্শ দেয়ার জন্য সম্প্রতি অনলাইনে ‘আইন-ই-সেবা’  নামে একটি সাইট খুলেছেন সচেতন কয়েকজন নবীন আইনজীবী। ই-সেবা  নামে এই অনলাইনের মাধ্যমে ফোন কলেই পেতে পারেন যে কোনো আইনি পরামর্শ।

আইন-ই-সেবা সাইটে সুপ্রিমকোর্ট ও হাইকোর্ট রিট, নারী ও শিশু আইন, নাম্বার কর, সম্পত্তি ও করপোরেট আইন, বিদ্যুৎ, মোটর ও ভূমি বোর্ড, ইমিগ্রেশন আইন, অ্যাডমিন, মেরিন ও শ্রম ট্রাইব্যুনাল, সিভিল অ্যান্ড সার্ভিস মেটার আইন, ফৌজদারি আইন ও সাইবার আইন বিষয়ে পরামর্শ দেয়া হয়।

এ বিষয়ে আইন-ই-সেবা  সাইটের তত্ত্বাবধায়ক জজকোর্টের আইনজীবী বিপ্লব হাসান পলাশ যুগান্তরকে বলেন, আইন-ই-সেবা সাইটটি খোলা হয়েছে বিনামূল্যে সাধারণ মানুষকে আইনি পরামর্শ দেয়ার জন্য। ফোন কলের মাধমে যে কোনো দিন সকাল ১০টা থেকে রাত ১১টা পর্যন্ত আপনি পেতে পারেন এই সেবা।

তিনি বলেন, আমাদের এই সেবা শুধু ঢাকা নয়, ঢাকার বাইরে থেকেও এই পরামর্শ দেয়া হয় ফোনের মাধ্যমে। এজন্য ঢাকা ও ঢাকার বাইরে আমাদের প্রায় ১৬০ জন আইনজীবী কাজ করছেন।

বিনামূল্যে আইনি সেবা পেতে ফোন কল করা যাবে ০১৭১১৮৭৩১৫১ এই নম্বরে এবং অনলাইনে আইনি সেবার বিস্তারিত জানতে ভিজিট করা যাবে http://www.aineseba.com/ এই ঠিকানায়।

Pin It